নীলফামারী

মন্ডপ-মন্দিরে হামলা অগ্নিসংযোগের প্রতিবাদে সৈয়দপুরে গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর (নীলফামারী):
সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ সদ্য উদ্যাপিত শারদীয় দুর্গোৎসবে দেশের বিভিন্ন জেলায় মন্ডপ-মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর, ধর্ষণ, লুটপাট ও বসতবাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে গণঅনশন, গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

শনিবার (২৩ অক্টেবার) বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদ্যাপন পরিষদ সৈয়দপুর উপজেলা ও পৌর শাখার যৌথ উদ্যোগে ওই সব কর্মসূচি পালন করা হয়।
শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কেসৈয়দপুর প্রেসক্লাবের সামনে সকাল ১০ টা থেকে দুই ঘন্টাব্যাপী এ সব কর্মসূচিতে হিন্দু সম্প্রদায়ের কয়েক শত নারী-পুরুষ অংশ নেন।

এর আগে সকাল থেকে উপজেলার পাঁচটি ইউনিয়ন ও পৌর এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন এসে গণ অবস্থান কর্মসূচিতে অংশ নেন।

আর এ গণঅবস্থান কর্মসূচি চলাকালে সেখানে সৈয়দপুর হিন্দু কল্যাণ সমিতির সভাপতি এ্যাডভোকেট তুষার কান্তি রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সৈয়দপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক প্রভাষক যোগেন্দ্র নাথ রায়, পৌর শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক গোপাল চন্দ্র রায়, পূজা উদযাপন পরিষদ সৈয়দপুর উপজেলা শাখার আহবায়ক শিল্পপতি রাজ কুমার পোদ্দার রাজু, সদস্য সচিব অধ্যাপক ক্ষিতীশ চন্দ্র রায়, নির্বাহী সদস্য মৃণাল কান্তি দাস মিন্টু সৈয়দপুর হিন্দু কল্যাণ সমিতির সদস্য রতন কুমার সরকার ও সৈয়দপুর কেন্দ্রীয় শ্মশান কমিটির সভাপতি বিকাশ পোদ্দার,তরুন মন্ডলসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের সংখ্যালঘু সম্প্রদায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা অবিলম্বে দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে ৭২ সালের সংবিধান পূনঃপ্রতিষ্ঠা ও সংখ্যালঘু সুরক্ষা আইন বাšস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button