রংপুর

মাদারগঞ্জে নবনির্মিত শহীদ মিনারে বিজয় শ্রদ্ধা

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:
বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য ও বীরত্বের এক অবিস্বরনীয় দিন ১৬ ডিসেম্বর। এদিন বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশসহ পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেওয়ার দিন। এদিনে দেশব্যাপী গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় স্বরণ করা হয়েছে সে সব শহীদদের, যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে প্রিয় স্বাধীনতা ও লাল-সবুজের পতাকা।

সারা দেশের ন্যায় রংপুরের বদরগঞ্জ উপজেলার মাদারগঞ্জেও পালিত হয়েছে মহান বিজয় দিবস। তবে এবারের আয়োজনে সেখানে ছিলো কিছুটা ভিন্নতা। আর বাঁশের বেড়ায় গড়া কিংবা দাঁড়ানো কলাগাছ নয়, এবার নবনির্মিত শহীদ মিনারেই দেওয়া হয়েছে বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি।

সকালে নবনির্মিত শহীদ মিনারের বেদিতে পূষ্পস্তবক অর্পন করেন রাধানগর ইউনিয়ন পরিষদের পক্ষে চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, ইউপি সদস্য সেকেন্দার আলী, মোহসিন মন্ডল, আব্দুল লতিফ, লোকমান হোসেন, ওয়াজেদুল হক মিন্টু, মোসফেকুর রহমান, মেনাজুল ইসলাম, নারী সদস্য রোকছানা বেগম, সিরাজুল ইসলাম প্রমুখ। পূষ্পস্তবক অর্পন করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোকছেদুল হক সর্দার, সহ-সভাপতি কামাল উদ্দিন, আওয়ামী লীগ নেতা হাসানুল হক, হারুন-অর-রশিদ বাচ্চু।

একই শহীদ মিনারে শহীদদের সম্মান জানান, দিলালপুর সিদ্দিকিয়া মহিলা দাখিল মাদ্রাসা ও মাদারগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়। ফুলেল শ্রদ্ধা প্রদান করেন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন মনুষ্যত্বের খোঁজে ও অভিযাত্রিক।
দীর্ঘদিনের শূণ্যতা কাঁটিয়ে চলতি বছরে বরাদ্দ আসে ইউনিয়ন পরিষদের মাঠে শহিদ মিনার নির্মাণের।

পরিষদ মাঠের পশ্চিম পাশে জায়গা পায় শহীদ মিনারটি। বর্তমান চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের হাত ধরে সপ্তাহ তিনেক আগে সম্পন্ন হয় মিনারের নির্মাণ কাজ। ইউপি সদস্য আব্দুল লতিফ জানান, তিন লাখ টাকা ব্যয়ে এই মিনার নির্মাণ করেছেন ইউনিয়ন পরিষদ।

স্থানীয় ব্যক্তি নজরুল ইসলাম বলেন, এই শহিদ মিনার স্থাপনে আমরা অত্যন্ত সন্তষ্ঠ। এর ফলে আমাদের জাতীয় দিনগুলোতে শ্রদ্ধা জানানোর পথ অনেকটাই সহজ হয়ে গেলো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button