রংপুর

রংপুরে জাল ভোট দেয়ার অভিযোগে আটক-২

তারার আলো অনলাইন ডেস্ক:-

দুই একটি বিচ্ছন্ন ঘটনা ছাড়া রংপুরের পীরগঞ্জ ও পীরগাছায় ১৮টি ইউনিয়নে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে ভোটারদের উৎসবমূখর পরিবেশে ভোট দিতে দেখা গেছে। দুপুরের দিকে পীরগাছা উপজেলার একটি কেন্দ্রে জাল ভোট দেয়ার অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে।

এঘটনাকে কেন্দ্র করে পরিস্থিতি কিছুটা উতপ্ত হলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৮৭ জন, সাধারণ সদস্য পদে ৭৫৮ ও সংরক্ষিত নারী পদে ২৫৬ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। দুই উপজেলার ১৮টি ইউনিয়নের ২১৬টি ভোটকেন্দ্রে চার লাখ ৩৪ হাজার ৬১৬ জন ভোটার রয়েছেন। পীরগাছা উপজেলার ৮টি ইউনিয়নে ৪৩ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি ও জামায়াতসহ সাতটি রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশ নিচ্ছেন।

অন্যদিকে পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়নে ৪৪ জন চেয়রম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৮টি ইউনিয়নের মধ্যে অধিকাংশ ইউনিয়নে চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। রংপুরের পীরগাছা উপজেলার ছাওলা ইউনিয়নের কাশিয়াবাড়ি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দিতে এসে মামুন ও রানা নামে দুই যুবককে আটক করা হয়।

প্রিজাইডিং অফিসার ডা. মো. আলহাজ উদ্দিন জানান, আটক দুই যুবক ব্যালট পেপার ছিড়ে সিল মারার চেষ্টা চালায়। এ সময় পুলিশ ও আনসার সদস্যরা তাদের আটক করে।

এ ঘটনাকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button