রংপুর

রংপুরে ১৫ লাখ টাকার ভেজাল ওষুধ জব্দ

স্টাফ রিপোর্টার, (রংপুর) 
রংপুরে নগরীর বাহার কাছনা ও নিউ শালবনের দুটি কারখানাতে অভিযান চালিয়েছে ডিবি পুলিশ। এ সময় অনুমোদন ও প্রয়োজনীয় ছাড়পত্র ছাড়াই  বিভিন্ন ব্র্যান্ডের ইউনানি ওষুধ তৈরির অভিযোগে ১৫ লাখ টাকার ভেজাল ওষুধ জব্দ করা হয়।

একই সঙ্গে দুইজনকে ১২ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৫ অক্টোবর) বিকালে রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) অতিরিক্ত উপকমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) সাজ্জাদ হোসেন গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ।

তিনি বলেন, সোমবার দুপুরে রংপুর নগরীর বাহার কাছনার বি-সান্ত ল্যাবরেটরিজ ইউনানি ফ্যাক্টরি এবং নিউ শালবন এলাকার দি মৌভাষা ইসলামিয়া ওষুধ ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করে ডিবি পুলিশ। এ সময় দেখা যায় প্রতিষ্ঠান দুটিতে পরিবেশের ছাড়পত্র, ফায়ার সার্ভিসের ছাড়পত্র, ওষুধ তৈরির কাঁচামাল সঠিকভাবে সংরক্ষণ না করাসহ ক্যামিস্ট ছাড়াই অনুমোদনের বাহিরে আলাদাভাবে ওষুধ উৎপাদন ও ব্যবহার বিধি নেই।

পরে ভ্রাম্যমাণ আদালতেরর মাধমে বি-সান্ত ল্যাবরেটরিজ ইউনানি ফ্যাক্টরির মালিক রাশেদুল আনাম প্রামাণিককে পাঁচ হাজার টাকা এবং মৌভাষা ইসলামিয়া ওষুধ ফ্যাক্টরির মালিক এমদাদুল ইসলামকে সাত হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে তাদেরকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। অভিযানে প্রতিষ্ঠান দুটি থেকে প্রায় ১৫ লাখ টাকার মালামাল জব্দ করা হয়। পাশাপাশি ত্রুটি সংশোধন না করা পর্যন্ত ফ্যাক্টরি দুটির সকল কার্যক্রসহ উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। 

অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাশপিয়া তাসরিন। এ সময় ওষুধ প্রশাসন অধিদফতরের রংপুর জেলার সহকারী পরিচালক তৌহিদুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।##

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button