রংপুর

রংপুর বিভাগে আবারও বেড়েছে মৃত্যু ও শনাক্ত

স্টাফ রিপোর্টার, রংপুর:
রংপুর বিভাগে ২৪ ঘন্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৪৪ জনের। এনিয়ে বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা  ১ হাজার ১২৯ জনে দাঁড়িয়েছে।
বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম।
তিনি বলেন, রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ৮ জন প্রাণ হারিয়েছেন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঠাকুরগাঁওয়ের তিনজন, রংপুরের দুইজন, পঞ্চগড়ের দুইজন ও নীলফামারীর একজন রয়েছেন।
একই সময়ে ১ হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরের ৫২ জন, দিনাজপুরের ৩৭, ঠাকুরগাঁওয়ের ৩৫, গাইবান্ধার ২৮, কুড়িগ্রামের ২৫, নীলফামারীর ২৫, পঞ্চগড়ের ২৩ ও লালমনিরহাট জেলার ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৮ দশমিক ৪২ শতাংশ।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে,
রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ১ হাজার ১২৯ জনের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থানে আছে দিনাজপুর। এ জেলায় সর্বোচ্চ ৩১০ জন মারা গেছেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ২৬৬ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৫৮ জন মারা গেছেন লালমনিরহাটে। এ ছাড়া ঠাকুরগাঁওয়ের ২২‌৪ জন, নীলফামারীর ৭৯, পঞ্চগড়ের ৭১, কুড়িগ্রামের ৬২ ও গাইবান্ধার ৫৯ জন মারা গেছেন।
করোনাভাইরাসের সংক্রমণ শুরু থেকে এ পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৪৩ হাজার ৫৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫১ হাজার ২৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে এখন পর্যন্ত বিভাগে ৪৩ হাজার ২১৩ জন সুস্থ হয়েছেন ।
বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ২২ লাখ ২৬ হাজার নারী-পুরুষ করোনার টিকা নিয়েছেন।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে। সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button