রংপুর

রংপুর বিভাগে আরও মৃত্যু ১৪, শনাক্ত ৫৭৫

স্টাফ রিপোর্টার, রংপুরঃ

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায়  করোনায় আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৭৫ জনের। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা ৯৫৫ জনে দাঁড়িয়েছে। সনাক্তের হার ২৯ দশমিক ৭৫।

সোমবার(২ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম।

তিনি জানান, সোমবার সকাল ৮টার পূর্ববর্তী ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ১৪ জন। মারা  যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের দুইজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, দিনাজপুরের দুইজন, নীলফামারীর ও লালমনিরহাটে একজনকরে, পঞ্চগড়ের দুইজন, গাইবান্ধার তিনজন করে রয়েছেন।

আর এ সময়ে বিভাগে ১ হাজার ৫ শত ৭৭জনের নমুনা 

পরীক্ষা করে রংপুরে ১শ ৫৪জন, পঞ্চগড়ে ৪৮ জন নীলফামারীতে ৬১ জন , লালমনিরহাটে ২৫ জন, কুড়িগ্রামে ৭৯ জন ঠাকুরগায়ে ৬৭ জন, দিনাজপুরে ৯৭ জন এবং গাইবান্ধায় ৪৪ জনেরর শরীরে করোনা সনাক্ত হয়। 

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে,

রংপুরর বিভাগে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে 

দিনাজপুরে ২৬৮ জন, রংপুরে ২০০ জন, ঠাকুরগাঁওয়ে ১৭৬, নীলফামারীতে ৬৬, পঞ্চগড়ে ৫৭, লালমনিরহাটে ৫৫, কুড়িগ্রামে ৫৩ ও গাইবান্ধায় ৪৩ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬৫ জন।

বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৪৫ হাজার ৪২৭ জন করোনা শনাক্ত হয়েছেন। এর মধ্যে 

দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৮১০ জন, রংপুরে ১০ হাজার ১শ ১৫ জন পঞ্চগড়ে ২ হাজার ৮শ ৪ জন, নীলফামারীতে ৩ হাজার ৬শ ৭৮ জন, লালমনিরহাটে ২ হাজার ২শ ৭৮জন, কুড়িগ্রামে ৩হাজার ৬শ ৪১ জন, ঠাকুরগায়ে ৬ হাজার ২শ ৬ জন এবং গাইবান্ধায় ৩ হাজার ৮শ ৯৫ জন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ১৮ হাজার ৭১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button