রংপুর

রংপুর বিভাগে আরও ১০ মৃত্যু, শনাক্ত ৬৭৩ মোট মৃত্যু সংখ্যা দাঁড়াল ১০২৪

স্টাফ রিপোর্টার, রংপুর:
রংপুর বিভাগে করোনায় একদিনে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৭৩ জনের। এ নিয়ে বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা ১০২৪ জনে দাঁড়িয়েছে।

রোববার (৮ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম।
তিনি জানান, রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে।  মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন রংপুরের ২ জন, পঞ্চগড়ের ১ জন, কুড়িগ্রামের ১ জন, ঠাকুরগাঁওয়ের ১ জন ও দিনাজপুরের ৫ জন ।

একই সময়ে বিভাগে ২ হাজার ৭৪৯ জনের নমুনা পরীক্ষা করে দিনাজপুরের ৭৬ জন, রংপুরের ২৮০ জন, নীলফামারীর ৪৬ জন, পঞ্চগড়ের ৪১ জন, কুড়িগ্রামের ৬২ জন, গাইবান্ধার ৬৪ জন, ঠাকুরগাঁওয়ের ৬৪ জন ও লালমনিরহাটের ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৪ দশমিক ৪৮ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে,
রংপুর বিভাগে এ পর্যন্ত করোনায় মৃত ১০২৪ জনের মধ্যে রয়েছেন দিনাজপুরে ২৯৩ জন, রংপুরে ২৩২ জন, ঠাকুরগাঁওয়ে ১৯৭, নীলফামারীতে ৭২, পঞ্চগড়ে ৬৪, লালমনিরহাটে ৫৭, কুড়িগ্রামে ৫৭ ও গাইবান্ধায় ৫২ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩৪ জন।

বিভাগে এখন পর্যন্ত করোনা শনাক্ত হওয়া ৪৮ হাজার ৩৫১ জনের মধ্যে রয়েছেন দিনাজপুরের ১৩ হাজার ৩৩০ জন, রংপুরের ১০ হাজার ৯৪৯ জন, ঠাকুরগাঁওয়ের ৬ হাজার ৫০৫ জন, গাইবান্ধার ৪ হাজার ১৫৭ জন, নীলফামারীর ৩ হাজার ৯৩৫ জন, কুড়িগ্রামের ৩ হাজার ৯৯৫ জন, লালমনিরহাটের ২ হাজার ৪১৭ জন এবং পঞ্চগড়ের ৩ হাজার ৬৩ জন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ২৯ হাজার ৬৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।
করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করা ও সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই।##

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button