রংপুর

রংপুর বিভাগে জুলাই মাসেই ৪১৭ জনের মৃত্যু, শনাক্ত ১৮৮৭২

স্টাফ রিপোর্টার, রংপুর
রংপুর বিভাগে গত একমাসে(জুলাই) ৪১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৮ হাজার ৮৭২ জনের। এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬৭৯ জনের।

রোববার (০১ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম।

তিনি জানান, রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের ছয়জন, ঠাকুরগাঁওয়ের ছয়জন, দিনাজপুরের দুইজনসহ নীলফামারী, পঞ্চগড়, কুড়িগ্রাম ও গাইবান্ধার একজন করে রয়েছেন।

এ সময়ে বিভাগে ২ হাজার ২৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরের ১৫৬ জন, পঞ্চগড়ে ৬৩, কুড়িগ্রামের ৯০ জন, দিনাজপুরের ৯৪ জন, লালমনিরহাটের ৩৮ জন, গাইবান্ধার ৫১ জন, ঠাকুরগাঁওয়ের ১০৭ জন ও নীলফামারীর ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। গতকালের তুলনায় মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে,
রংপুর বিভাগে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩৬ জনে। এর মধ্যে দিনাজপুরে ২৭০ জন, রংপুরে ২০৬ জন, ঠাকুরগাঁওয়ে ১৮২, নীলফামারীতে ৬৭, পঞ্চগড়ে ৫৮, লালমনিরহাটে ৫৫, কুড়িগ্রামে ৫৪ ও গাইবান্ধায় ৪৪ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৮ জন।

বিভাগে এখন পর্যন্ত শনাক্ত ৪৪ হাজার ৮৫২ জনেরর মধ্যে দিনাজপুুরে ১২ হাজার ৭১৩ জন, রংপুরে ৯ হাজার ৯৬১ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ১৩৯ জন, গাইবান্ধায় ৩ হাজার ৮৫১ জন, নীলফামারীর ৩ হাজার ৬১৭ জন, কুড়িগ্রামের ৩ হাজার ৫৬২ জন, লালমনিরহাটের ২ হাজার ২৫৩ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ৭৫৬ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ১৮ হাজার ৮১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button