রংপুর

রংপুর বিভাগে ৮১ দিন পর মৃত্যু শুন্য, করোনা শনাক্ত হয়েছে ৪৬ জনের

স্টাফ রিপোর্টার, রংপুর:- রংপুর বিভাগে করোনায় মৃত্যু শুন্যে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। দীর্ঘ ৮১ দিন পর বিভাগজুড়ে মৃত্যুহীন একদিন পার হয়েছে। তবে এসময় নতুন করে আরও ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সঙ্গে সুস্থ হয়েছেন ১৭৩ জন। শনাক্তের হার ৫ দশমিক ৪৩।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগে ৮৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ঠাকুরগাঁওয়ের ১৭, দিনাজপুরের ৯, পঞ্চগড়ের ৭, রংপুরের ৫, কুড়িগ্রামের ৫ এবং নীলফামারীর ৩ জন রয়েছেন।

গত বছরের মার্চে করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এখন পর্যন্ত রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২১৮ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ ৩২২ জন মারা গেছেন।

দ্বিতীয় সর্বোচ্চ ২৯০ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬৩ জন মারা গেছেন গাইবান্ধায়। এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২৪৬ জন, নীলফামারীতে ৮৭ জন, পঞ্চগড়ে ৭৯ জন, কুড়িগ্রামে ৬৬ জন ও লালমনিরহাটে ৬৫ জন মারা গেছেন।

এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৬৬ হাজার ৯৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৪ হাজার ২০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৫০ হাজার ২৬৪ জন।

এদিকে রংপুর বিভাগে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ৩৬ লাখ ৫৬ হাজার ২৬৫ জনকে করোনার ভ্যাকসিন প্রদান করা হয়েছে। এ বিভাগের ৮ জেলায় প্রায় পৌনে দুই কোটি মানুষের বসবাস।

করোনা সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button