রংপুর

রসিকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

স্টাফ রিপোর্টার,(রংপুর) :-“তথ্য আমার অধিকার-জানা আছে কি সবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুর সিটি কর্পোরেশনে এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ প্রকল্পের উদ্যোগে পালিত হয়েছে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস।

এতে ফরেন কমনওয়েলথ ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) এবং মানুষের জন্য ফাউন্ডেশন (এমজিএফ) এর সহযোগিতা করেন। বুধবার(২৯ সেপ্টেম্বর) দিবসটি উপলক্ষে রংপুর সিটি কর্পোরেশনে বিভিন্ন কর্মসূচি পালন করেন সংস্থাটি। কর্মসূচির মধ্যে ছিল দিনব্যাপী তথ্য মেলা, আলোচনা সভা ও বণার্ঢ্য র‌্যালী। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। 

রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমীন মিঞা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আলহাজ্ব মোঃ মাহামুদুর রহমান টিটু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর মাহাবুবর রহমান মঞ্জু, ১নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মাহফুজার রহমান মাফু প্রমুখ।  

আলোচনা সভা শেষে রংপুর সিটি কর্পোরেশন চত্ত্বরে তথ্য অধিকার মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। পরে সচেতনতামূলক একটি বণার্ঢ্য শোভাযাত্রা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button