কুড়িগ্রাম

রৌমারীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি, অভিযুক্ত যুবক গ্রেপ্তার

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:
কুড়িগ্রামের রৌমারীতে এক যুবক তার ফেসবুক আইডি থেকে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করে পোষ্ট দেয়ায় তাকে গ্রেফতার করেছে পুলিশ।গত বৃহস্পতিবার তাকে গ্রেফতার করে শুক্রবার সকালে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করা হয়।

পুলিশ জানায়,  উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের খেতারচর গ্রামের মৃত আবুল হাসেম সরকারের ছেলে সেলিম মিয়া (৩৫) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে “পাপী” আখ্যা দিয়ে গত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোষ্ট দেয়, তাৎক্ষণিক পোষ্টটি ভাইরাল হয়ে গেলে রৌমারী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাইদুল ইসলাম মিনু বাদী হয়ে সেলিম মিয়ার বিরুদ্ধে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।পরে তাকে গ্রেফতার করে পুলিশ। মামলা সূত্রে জানা যায়,১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সেলিম মিয়া নামের ফেসবুক আইডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘‘পাপী’ আখ্যা দিয়ে মন্তব্য করে।এতে বঙ্গবন্ধু ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সম্মানহানি ঘটেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। মামলার বাদী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাইদুল ইসলাম মিনু বলেন,বিবাদি জাতির জনক বঙ্গবন্ধু ও বাংলাদেশ আওয়ামী লীগ সংগঠনের প্রাতিষ্ঠানিক সুনাম ক্ষুন্ন করার লক্ষ্যে অশ্লীল,অশালীন,প্রোপাগান্ডামূলক কুরুচিপূর্ণ লেখনী, শব্দাবলীযুক্ত ফেসবুক পোস্টের মাধ্যমে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করেছে। যা সরকার ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে আমার মনে হওয়ায় আমি বাদী হয়ে এ মামলা দায়ের করেছি।
এ বিষয়ে শুক্রবার বিকেলে রৌমারী থানার অফিসার ইনচার্জ(ওসি) মোন্তাছের বিল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লিখিত অভিযোগে তদন্তে সত্যতা পাওয়ায় সেলিম মিয়াকে গ্রেপ্তার করা হয়। বিজ্ঞ আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button