আন্তর্জাতিক

লটারিতে ২কোটি ৩২ লাখ ৪০ হাজার টাকা জিতে বাংলাদেশের আ: কাদের কোটিপতি

তারার আলো অনলাইন ডেস্ক: দশ বছর দুবাইয়ে কাজ করে ব্যাংকে টাকা জমানো তো দূরের কথা, একটি ব্যাংক হিসাব খোলারও সুযোগ হয়নি তার। থাকা-খাওয়ার খরচ বাদ দিয়ে মজুরির প্রতিটি পয়সা তাকে পাঠাতে হয় দেশে, পরিবারের সদস্যদের অভাব অনটনের সংসারের কাছে।

অভাবের তাড়নায় সহায় সম্বল বিক্রি ও ধারদেনা করে দশ বছর আগে বাংলাদেশ থেকে দুবাই পাড়ি দিয়েছিলেন আব্দুল কাদের। সেখানে ক্রেন অপারেটরের কাজ করেন তিনি।

দরিদ্র এই শ্রমজীবী আব্দুল কাদেরই বুধবার (১৩ অক্টোবর) লটারিতে জিতেছেন ১০ লাখ দিরহাম, বা বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৩২ লাখ ৪০ হাজার টাকা। সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক দৈনিক খালিজ টাইমস বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানিয়েছে এ তথ্য।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, দুবাইভিত্তিক লটারি আয়োজন প্রতিষ্ঠান মাহজুজের একটি টিকেট কিনেছিলেন আব্দুল কাদের। বুধবার জয়ের পর দেখা যায়, বিজয়ীদের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছেন আব্দুল কাদের। ওই লটারিতে দ্বিতীয় স্থান অর্জনকারীর জন্য পুরস্কার হিসেবে বরাদ্দ করা ছিল ১০ লাখ দিরহাম।

খালিজ টাইমসকে আব্দুল কাদের জানান, লটারিতে দ্বিতীয় স্থান জয়ের পর আবেগে-উত্তেজনায় তাৎক্ষনিকভাবে হতভম্ব হয়ে গিয়েছিলেন। তিনি বলেন, ‘আমি আসলে এখনও ঠিক বুঝে উঠতে পারছি না যে, ১০ লাখের মধ্যে কতগুলো শূণ্য থাকে। যতদিন ধরে দুবাইয়ে আছি, থাকা-খাওয়ার খরচ বাদে প্রতিটি দিরহাম বাংলাদেশে পাঠাতে হয়েছে আমাকে।’

সূত্র:খালিজ টাইমস/ডিইটি/টিএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button