নীলফামারী

শামীম সভাপতি, ওবায়দুর সাধারণ সম্পাদক সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

স্টাফ রিপোর্টার,সৈয়দপুর (নীলফামারী):
অত্যন্ত আনন্দঘন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের ত্রি-বার্ষিক নির্বাচন। শহরের শেরে বাংলা সড়কস্থ সংগঠনের নিজস্ব কার্যালয়ের দ্বিতীয় তলায় গত শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেল তিনটা থেকে রাত সাতটা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হয়।

নির্বাচনে সভাপতি পদে ম. আ শামীম এবং সাধারণ সম্পাদক পদে এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে ম. আ শামীম ৫১ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রার্থী মো. শাহ্জাহান সরকার বাবুল পেয়েছেন ৫০ ভোট। আর সাধারণ সম্পাদক পদে এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান ৫১ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রার্থী প্রবীণ সাংবাদিক আমিনুল হক পেয়েছেন ৪৯ ভোট।

সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের অন্যান্যদের পদে নির্বাচিতরা হচ্ছেন, সহ-সভাপতি পদে সাংবাদিক আ. ফ. ম. সাকির হোসেন বাদল, সহ-সাধারণ সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, অর্থ সম্পাদক আখতারুল ইসলাম মৃধা, সমাজ ও সাহিত্য সম্পাদক পদে সাংবাদিক কাজী জাহিদ,পাঠাগার সম্পাদক আকতার হোসেন খান, অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক পদে মো. নকিবুল ইসলাম,

সঙ্গীত সম্পাদক পদে সাংবাদিক এম ওমর ফারুক, অভ্যন্তরীণ হিসাব নিরীক্ষক পদে মো. মমিনুল ইসলাম মুকুল, দপ্তর সম্পাদক পদে শাহ্ হামিদুল ইসলাম, মহিলা সম্পাদক পদে হোসনে আরা লিপি, নাট্য সম্পাদক পদে মীর সরওয়ার আলী মুকুল (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) এবং নির্বাহী সদস্য পদে মো. আব্দুল খালেক, এ্যাডভোকেট তুষার কান্তি রায়, অধ্যক্ষ মো. আমিনুর রহমান সরকার, মো. বদিউজ্জামান বদিয়ার, গোলাম রুবায়েদ মিন্টু ও প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান রাশেদ।

নির্বাচনে ১০৫ জন সদস্য ভোটারের মধ্যে ১০২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচনে সংসদের ১৯টি পদে বাবুল-ওবায়দুর পরিষদ এবং শামীম-আমিনুল ঐক্যমত প্যানেলে প্রার্থীরা প্রতিদ্ব›দ্বীতা করেন। এতে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন সৈয়দপুর বিজ্ঞান কলেজের সহযোগী অধ্যাপক মো. আবুল কালাম আজাদ।

প্রসঙ্গত, নীলফামারীর সৈয়দপুর শহরের বনেদী সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন শিল্প সাহিত্য সংসদ বিগত ১৯১১ সালে স্থাপিত হয়।

শহরের বিশিষ্ট রাজনীতিবিদ, লেখক, কবি, সাহিত্য,শিল্পী, শিক্ষক,আইনজীবী,সুধীজন সাংবাদিকসহ বিশিষ্টজনেরা সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সদস্য। এর মোট সদস্য সংখ্যা ১২০ জন। এদের মধ্যে পুরুষ ১১০ এবং মহিলা সদস্য ১০জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button