জাতীয়রংপুর

শেখ কামালের জন্মবার্ষিকী পালিত

তারার আলো অনলাইন ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী আজ বৃহস্পতিবার পালিত হয়েছে। ১৯৪৯ সালের ৫ আগষ্ট তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালরাতে বিপথগামী একদল সেনা কর্মকর্তার নির্মম বুলেটে মাত্র ২৬ বছর বয়সে শহীদ হন শেখ কামাল। স্বাধীনতার পর শেখ কামাল সেনাবাহিনী থেকে অব্যাহতি নিয়ে লেখাপড়ায় মনোনিবেশ করেন।
জন্মবার্ষিকী পালন উপলক্ষে আওয়ামী লীগসহ বিভিন্ন ক্রীড়া ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে বিস্তারিত কর্মসূচী পালন করেছে। আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন সকাল সাড়ে ৮টায় ধানমন্ডির আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও সকাল ৯টা ১৫ মিনিটে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে অনুষ্ঠিত হয় কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল।
এদিকে তারাগঞ্জেও যথাযোগ্য মর্যাদায় শেখ কামালের জন্মবার্ষিকী পালিত হয়েছে। জন্মবার্ষিকী উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন ক্রীড়া ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে বিস্তারিত কর্মসূচী পালন করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button