জাতীয়রংপুর

সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে : পীরগঞ্জে স্পিকার

পীরগঞ্জ উপজেলার করিমপুর গ্রামের মাঝিপাড়া এলাকা পরিদর্শনে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সাথে কথা বলছেন জাতীয় সংসদরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ।

স্টাফ রিপোর্টার, রংপুর:- জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, পীরগঞ্জের ঘটনায়  সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

যারাই জড়িত থাকুক তাদের ছাড় দেওয়া হবে না।মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা ১টার দিকে পীরগঞ্জ উপজেলার করিমপুর গ্রামের মাঝিপাড়া এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

স্পিকার বলেন, ঘটনার পরপরেই ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য প্রণোদনার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া তাদের দ্রুত সময়ের মধ্যে টিনের বাড়িঘর তৈরি করে দেওয়া হবে।এটি একটি পূর্বপরিকল্পিত ঘটনা। যারা এ হামলা চালিয়েছে তাদের অধিকাংশই বহিরাগত।তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে অপরাধীদের বিচারের আওতায় আনা হবে। আমরা ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহযোগীতা করে যাচ্ছি । পরবর্তীতে পুনর্বাসনসহ সব ধরনের সহযোগিতা করা হবে।এ সময় স্পিকারকে কাছে পেয়ে রোববার রাতের ঘটনার বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন স্থানীয়রা।

প্রাণভয়ে শিশুদের নিয়ে পালিয়ে বেড়ানো মায়েরা জানান সেই রাতের বিভীষিকার কথা। তাদের কথা শুনে,  যারাই এ ঘটনায় জড়িত থাকুক, তাদের বিচার নিশ্চিত করার আশ্বাস দেন স্পিকার। এ সময় উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম প্রমুখ।

এদিকে বসত বাড়িতে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় পীরগঞ্জ থানায় দুটি মামলা দায়ের করেছে পুলিশ। গত দুই দিনে আটক ৪২ জনকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার দুপরে  আদালতে পাঠানো হয়েছে।
পীরগঞ্জ ওসি সরেস চন্দ্র  জানান, পুলিশ বাদী হয়ে দুই মামলায় ৫০০ জনকে আসামি করে মামলা করেছে। হামলার সময় লুট হওয়া গরুগুলোর মধ্যে তিনটি গরু উদ্ধার করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button