নীলফামারী

সৈয়দপুরে একটি প্লাইউড কারখানায়
অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত

স্টাফ রিপোর্টার,সৈয়দপুর (নীলফামারী) :
নীলফামারীর সৈয়দপুরে একটি প্লাইউড কারখানায় এক ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। গত সোমবার (২৬ ডিসেম্বর) রাত আনুমানিক নয়টার দিকে বিসিক শিল্প নগরীতে অবস্থিত আমিনুল প্লাইউড কারখানায় ওই আগুনের ঘটনাটি ঘটেছে।

এতে কারখানাটির কয়েকটি মূল্যবান মেশিনপত্র ও বিপুল পরিমাণ কাঁচামালসহ প্রায় কোটি টাকার সম্পদ পুড়ে গেছে।

জানা গেছে, প্রতিদিনের মতো ঘটনার দিন সোমবার সন্ধ্যা ছয়টায় দিকে শ্রমিক-কর্মচারীরা কারখানাটি বন্ধ করে চলে যান। ওই দিন রাতের উল্লিখিত সময়ে বন্ধ কারখানাটিতে আকস্মিক আগুন লাগে। কারখানার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত কর্মীরা আগুনের বিষয়টি টের পান। পরে তারা ঘটনাটি কারখানার মালিক ও স্থানীয় দমকলবাহিনীকে অবগত করেন।

খবর পেয়ে সৈয়দপুর, নীলফামারী ও উত্তরা ইপিজিডের দমকলবাহিনী দ্রæত ঘটনাস্থলে পৌঁছেন। দমকল বাহিনীর তিনটি ইউনিটের সদস্যরা প্রায় তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তাঁর আগেই কারখানাটির মূল্যবান মেশিনপত্র ও বিপুল পরিমাণ কাঁচামাল আগুনে পুড়ে যায়।

বন্ধ কারখানা সংঘটিত আগুনে প্রায় কোটির টাকার সম্পদ পুড়ে গেছে বলে কারখানাটির স্বত্বাধিকারী শিল্পপতি মো. আমিনুল ইসলাম দাবি করেন। তবে তিনি আগুনের উৎস সম্পর্কে কিছুই জানাতে পারেননি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সৈয়দপুর স্টেশনের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো. রোকনুজ্জামান জানান, আগুনের সঠিক কারণ জানা যায়নি। তবে আগুনের প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপনে কাজ চলছে।

প্রসঙ্গত, এর আগেও গত ২০১৯ সালে সৈয়দপুর বিসিক শিল্প নগরী একই প্লাইউড কারখানায় আগুনের ঘটনা ঘটেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button