নীলফামারী

সৈয়দপুরে কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ডের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর (নীলফামারী):
বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষা বোর্ডের অধীনে নীলফামারীর সৈয়দপুর বৃত্তি পরীক্ষা – ২০২২ শুরু হয়েছে। বুধবার (২১ ডিসেম্বর) সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জান গেছে, এবারের বাংলাদেশ কিন্ডারগার্টেন বোর্ডের বৃত্তি পরীক্ষায় নীলফামারীর সৈয়দপুর উপজেলা ১৪ টি কিন্ডারগার্টেন থেকে ৫৮৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করছে। এদের মধ্যে প্রথম শ্রেণির ১৩৩ জন দ্বিতীয় শ্রেণির ১৫৭ জন, তৃতীয় শ্রেণির ১১১ জন, চতুর্থ শ্রেণির ৮৯ জন এবং পঞ্চম শ্রেণির ৯৬ জন পরীক্ষার্থী রয়েছে।

বৃত্তি পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলো হচ্ছে সৈয়দপুর মুসলিম কিন্ডারগার্টেন, আল-হুদা একাডেমি, সামশুল হক মেমোরিয়াল একাডেমি, শিশুস্বর্গ বিদ্যা নিকেতন, শাহ্ প্রি ক্যাডেট স্কুল, শেখ লুৎফর রহমান বিদ্যা নিকেতন, গেøারী একাডেমি, কীডস্ কেয়ার প্রি ক্যাডেট স্কুল, সেন্ট পলস্ কিন্ডারগার্টেন, বায়তুন নবী (সাঃ) কিন্ডারগার্টেন, মা ইনক্লুসিভ স্কুল এন্ড কলেজ, মাতৃ¯েœহ কিন্ডারগার্টেন, চৌমুহনী মেমোরিয়াল স্কুল এবং সৈয়দপুর শিশু নিকে

বুধবার প্রথম দিনে বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত বাংলা এবং সোয়া বারটা থেকে সোয়া একটা পর্যন্ত ইংরেজি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত গণিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ কিন্ডারগার্টেন বোর্ডের বৃত্তি পরীক্ষার সৈয়দপুর কেন্দ্রের কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করছেন সৈয়দপুর মুসলিম কিন্ডারগার্টেনের অধ্যক্ষ মো. আব্দুস সোহাদ। তিনি জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহন করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button