নীলফামারী

সৈয়দপুরে অগ্নিকান্ডে ৫টি দোকান ও গোডাউনের নগদ টাকাসহ ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাঁই

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর :
নীলফামারীর সৈয়দপুরে ভয়াবহ অগ্নিকান্ডে নগদ টাকাসহ পাঁচটি দোকান ও গোডাউনের প্রায় ২০ লাখ টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। গত বুধবার গভীর রাতে শহরের গোলাহাট বাজারে এ আগুনের ঘটনাটি সংঘটিত হয়।

জানা গেছে, ঘটনার দিন কুধবার গভীর রাতে শহরের গোলাহাট বাজারের জনৈক জাহাঙ্গীর ভ্যারাইটিজ স্টোর নামের একটি মুদি দোকানে আকস্মিক আগুনের সূত্র হয়। এ আগুনের লেলিহান শিখা আগুন মুহুর্তের মধ্যে আশেপাশের আরও ২টি দোকান ও গোডাউনে ছড়িয়ে পড়ে।

আগুনের ঘটনাটি টের পেয়ে স্থানীয়রা ছুঁটে এসে আগুন নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রæত ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘন্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগেই আগুনে ওই সব দোকান ও গোডাউনের নগদ টাকাসহ মালামাল পুড়ে ছাঁই হয়।

এ আগুনে জাহাঙ্গীরের বিকাশ এজেন্টের নগদ টাকাসহ তার দুই দোকানের ৬ লাখ টাকার মালামাল, দেলোয়ারের নগদ টাকাসহ মুদি দোকান ও গোডাউনের ৯ লাখ টাকার মালামাল এবং রাজু স্টোরের চালসহ ৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়। এতে ক্ষতিগ্রস্থদের নগদ টাকাসহ ২০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী দাবি করেছেন।

সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন লিডার (ভারপ্রাপ্ত) কমল চন্দ্র রায় জানান, বৈদ্যূতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি। তবে তার জন্য কাজ করছেন তারা।

এদিকে, গোলাহাট বাজারে আগুনের খবর পেয়ে গতকাল বৃহস্পতিবার সকালে সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, প্যানেল মেয়র -১ শাহিন হোসেন, ওয়ার্ড কাউন্সিলর মোস্তাফিজুর রহমান সরকার মুন্না ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তারা আগুনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সমবেদনা জানিয়ে সাহায্য সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button