নীলফামারী

সৈয়দপুরে এক হাজার ৫৮০জন কৃষকের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর (নীলফামারী):
নীলফামারীর সৈয়দপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় এক হাজার ৫৮০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।

রবি ২০২১-২০২২ মৌসুমে গম, ভূট্টা, সরিষা, শীতকালীণ পেঁয়াজ ও মুগ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ওই বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। বুধবার (১০ নভেম্বর) দুপুরে সৈয়দপুর উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে কৃষি সম্প্রসারণ অধিদফতর ওই কৃষি উপকরণ বিতরণ অন্ষ্ঠুানের আয়োজন করে।

সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন এবং বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।
এতে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম।

অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহউদ্দিন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা ডিপ্লোমা কৃষিবিদ মো. ইমরান সর্দার, আসাদুজ্জামান আশা, উপজেলা কৃষক লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) সাংবাদিক পিকে সাইদুল ইসলাম, পৌর কৃষক লীগের সভাপতি মো. রাশেদুুজ্জামান সরকার রোকনসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা ও সুবিধাভোগী কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে এক হাজার ৫৮০জন কৃষক-কৃষাণীর মাঝে সরিষা,গম ভূট্টা,শীতকালীণ পেয়াজ ও মুগ ডালের বীজ বিতরণ করা হয়। এদের মধ্যে রয়েছে সরিষা বীজ ৫ শ’ জন, গম বীজ ৪ শ’ জন, ভূট্টা বীজ ৬ শ’ জন, শীতকালীণ পেঁয়াজ বীজ ৫০ জন এবং মুগ ডাল বীজ ৩০ জন কৃষক।

এক বিঘা জমির জন্য প্রতিজন কৃষক-কৃষাণী গম বীজ ২০ কেজি, ডিএপি ১০ কেজি এবং এমওপি ১০ কেজি, ভূট্টা বীজ ২ কেজি, ডিএপি ২০ কেজি ও এমওপি ১০ কেজি, সরিষা বীজ ১ কেজি, ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি, শীতকালীণ পেঁয়াজ বীজ ১ কেজি, ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি এবং মুগ ডালের বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি ও এমওপি ৫ কেজি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button