নীলফামারী

সৈয়দপুরে করোনা ভাইরাসে মৃত. ও করোনা জয়ী ব্যক্তিদের শ্রদ্ধায় স্মরণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর (নীলফামারী) :
সোমবার (২৫ অক্টোবর) নীলফামারী সৈয়দপুরে করোনা ভাইরাসে মৃত. ও করোনা জয়ী ব্যক্তিদের স্মরণ ও শ্রদ্ধায় এক স্মরণ সভা হয়েছে। সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজনে এবং ল্যাম্ব শো- ২ প্রকল্পের সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলনায়তনে ওই স্মরণ সভাটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর কবির।
উক্ত স্মরণ সভায় সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার।

এতে অতিথি’র বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে উপ-পরিচালক (চলতি দায়িত্ব) ডা. মো. নবিউর রহমান, সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান, নীলফামারী জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোজাম্মেল হক, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান।

সভায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর শো প্রজেক্টের বিসিসি এন্ড কমিউনিকেশন স্পেশালিষ্ট শাহীনা সুলতানা, ল্যাম্ব শো-২ প্রকল্পের প্রকল্প পরিচালক রাউফুল রহমান বসুনিয়া, ল্যাম্ব শো-২ প্রকল্পের কমিউনিটি হেলথ ওয়ার্কার দিল আফরোজ, শাহনাজ পারভীন, করোনা ভাইরাসের মৃত. ব্যক্তির পরিবারের সদস্য নুর মোহাম্মদ ও মোছা. রুমি প্রমূখ। সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিষ্ট (ইপিআই) মো. আবু তাহের সিদ্দিকী পুরো স্মরণ সভাটি উপস্থাপনা করেন।

এর আগে করোনাকালীণ করোনা ভাইরাস প্রতিরোধে ও আক্রান্তদের সার্বিক সেবায় সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রমসমূহ ভিডিও চিত্রের মাধ্যমে তুলে ধরা হয়েছে।

পরে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বিশেষ অবদান রাখায় চার ব্যক্তিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। তারা হলেন, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন, সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবী ও সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসাত খান। সব শেষে মৃত. ব্যক্তির আত্মার শান্তি ও তাদের পরিবারের সদস্যদের সুখ, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করা হয়েছে। দোয়া পরিচালনা করেন মাওলনা মো. সেকেন্দার আলী।

এর আগে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে একটি ভ্যাকসিনেশন বুথের উদ্বোধন করা হয়েছে। নীলফামারী জেলা সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর কবির ফিতা কেটে এ ভ্যাকসিনেশন বুথটির শুভ উদ্বোধন করেন। আর এটি প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহযোগিতায় ও ল্যাম্ব শো-২ প্রকল্পের আওতায় গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে বাস্তবায়িত হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button