Uncategorized

সৈয়দপুরে কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ মঙ্গলবার

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর: সারাদেশের মতো নীলফামারীর সৈয়দপুরেও কোভিড-১৯ (করোনা ভাইরাস) সংক্রমণ প্রতিরোধে গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম আজ মঙ্গলবার (৭সেপ্টেম্বর)।
সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়নে ৫টি কেন্দ্রে এবং পৌরসভার ১৫টি ওয়ার্ডে ১৫টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। উপজেলার পাঁচটি ইউনিয়নের প্রতিটিতে একটি করে গণটিকাদান কেন্দ্র রয়েছে।

এগুলো হচ্ছে, উপজেলার কামারপুকুর ইউনিয়নে কামারপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাশিরাম বেলপুকুর ইউনিয়নে হাজারীহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঙ্গালাপুর ইউনিয়নে চৌহমুনী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বোতলাগাড়ী ইউনিয়নে পোড়ারহাট সিদ্দিকীয়া আলিম মাদ্রাসা ও খাতামধূপুর ইউনিয়নে মধুপুর ইউনাইটেড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টিকা কেন্দ্র স্থাপন করা হয়। আর পৌরসভার ১৫টি ওয়ার্ডের প্রতিটিতে একটি করে গণটিকাদান কেন্দ্র রয়েছে। গণটিকাদান কর্মসূচির টিকার প্রথম ডোজ প্রদান কার্যক্রমের মতো উপজেলার ইউনিয়ন পর্যায়ে স্থাপিত প্রতিটি টিকাদান কেন্দ্রে ৬০০ জন করে মোট তিন হাজার জনকে কোভিড-১৯ গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ দেয়া হবে। আর পৌরসভার প্রতিটি কেন্দ্রে ২শ’ করে ১৫টি কেন্দ্রে ৩ হাজার জনকে টিকা দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। উপজেলা পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকা মিলে সর্বমোট ৬ হাজার জনকে গণটিকা দান কর্মসূচির দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। প্রতিটি কেন্দ্রে সকাল ৯ টা থেকে এ গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম শুরু হবে। আর ইউনিয়ন পর্যায়ে প্রতিটি ৬ শ জনকে এবং পৌরসভার ওয়ার্ড পর্যায়ে ২শ’জনকে গণটিকাদান কর্মসূচির দ্বিতীয় ডোজ প্রদান করেই এ কার্যক্রম শেষ হবে।

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার বলেন, গণটিকা দান কর্মসূচির দ্বিতীয় ধাপে উপজেলায় ৬ হাজার জনকে করোনা ভাইরাস প্রতিরোধের গণটিকার দ্বিতীয় ডোজ প্রদান করা হবে। তিনি জানান, গত ৭ আগস্ট গণটিকাদানের প্রথম ডোজ গ্রহনকারীদের শুধুমাত্র টিকার দ্বিতীয় ডোজ দেয়া হবে। টিকার দ্বিতীয় ডোজ গ্রহনের জন্য প্রত্যেককে জাতীয় পরিচয়পত্র এবং টিকা কার্ডের ফটোকপি সঙ্গে আনতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button