নীলফামারী

সৈয়দপুরে চলন্ড ট্রেনে পাথর নিক্ষেপরোধে পথসভা, লিফলেট বিতরণ

স্টাফ রিপোর্টার,সৈয়দপুর :
চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে আমাদের প্রিয় সৈয়দপুর নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। গতকাল শনিবার (১৬ অক্টোবর) সকালে সংগঠনটির ব্যানারে ওই সচেতনতামূলক ওই প্রচারণা কার্যক্রম শুরু করা হয়েছে।

প্রথম দিনে শহরের গোলাহাট থেকে ওই সচেতনতামূলক কার্যক্রম শুরু হয়ে সৈয়দপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত চলে। এ সময় সংগঠনের সদস্যরা রেলওয়ে লাইনের দুই পাশে বসবাসকারী মানুষদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও পথসভায় করেছে।

পথসভাগুলোতে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপকারীদের বিরুদ্ধে আইনি বিধি-বিধান তুলে ধরে পাথর নিক্ষেপকারীদের ধরিয়ে দেয়ার জন্য সহায়তা করার জন্য বলা হয়েছে। সেই সাথে মোবাইল ফোনে কথা বলতে বলতে রেললাইনে হাটা, শিশুদের রেলওয়ে লাইনের উপর খেলাধুলা ও চলন্ত ট্রেনে মোবাইল ফোনে সেলফি তোলা থেকেও বিরত থাকতে বলা হয় ওই প্রচারাভিযানে।
বিভিন্ন এলাকায় এভাবে প্রতি সপ্তাহে চলবে ওই সচেতনতামূলক প্রচারাভিযান চলতে বলে জানায় সংগঠনের সঙ্গে সংশ্লিষ্টরা।

প্রচারাভিযানে স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুর এর প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী, সামিউল আলীম, অনলী রাজা, ইমরান, জয়, বাবু, সেরু, সুজন, সামির, মারুফসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
সংগঠনের সামিউল আলীম বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ একটি দন্ডনীয় অপরাধ।

এতে সর্বোচ্চ মৃত্যূদন্ড ও সর্বনিম্ন ১০ বছর কারাদন্ডের বিধান রয়েছে।এ বিষয়ে রেললাইন ধারে থাকা স্থানীয়দের মাঝে মাইকিং, লিফলেট বিতরণ ও পথসভা করা হচ্ছে। আর প্রতি সপ্তাহে তাদের ওই সচেনতামূলক কার্যক্রম চলবে বলে জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button