নীলফামারী

সৈয়দপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর: আন্তর্জাতিক মানের চার বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে তিন বছরে রূপান্তরের অযৌক্তিক ও আত্মঘাতী উদ্যোগ বন্ধসহ চার দফা বাস্তবায়নের দাবিতে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) বাংলদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ সৈয়দপুর সাংগঠনিক জেলা কমিটির পক্ষ থেকে ওই কর্মসূচি পালন করা হয় ।

বেলা ১১টায় সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে শহীদ ডা. জিকরুল হক সড়কে মানববন্ধন করা হয়েছে। ঘন্টাব্যাপী এ মানববন্ধনে সংগঠনের বিপুল সংখ্যক সদস্য অংশ নেন। মানববন্ধন চলাকালে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) ডিপ্লোমা প্রকৌশলী মো. আজিজুল ইসলাম কমল, মো. মোনায়মুল হক, বাংলদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ সৈয়দপুর সাংগঠনিক জেলা কমিটির আহ্বায়ক মো. তহিদুল ইসলাম, যুগ্ম -আহবায়ক মো. নিজামুল হক, সদস্য সচিব মো. রুহুল আমিন প্রমূখ।

পরে সংগঠনের পক্ষ থেকে চার দফা দাবি বাস্তবায়নে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী এবং গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়। বাংলদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ সৈয়দপুর সাংগঠনিক জেলা কমিটির স্মারকলিপিটি গ্রহন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন। এ সময় তিনি স্মারকলিপি সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহে যথাযথভাবে প্রেরণের ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

বাংলদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের চার দফা দাবি মধ্যে রয়েছে উপ-সহকারি প্রকৌশলী ও সমমানের পদে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের চাকুরির প্রাথমিক নিযুক্তিতে একটি স্পেশাল ইনক্রিমেন্ট ও পরিকল্পনা ও নক্শা বিভাগে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের তিনটি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান এবং উপ-সহকারি প্রকৌশলী হতে সরকারী প্রকৌশলী/সমমানের পদে পদোন্নতির কোটা ৫০% এ উন্নীতকরণ, বিএনবিসি -২০২০ এ ইঞ্জিনিয়ারের সংজ্ঞাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অধিকারহরণ ও অবমূল্যায়নকর ধারা / উপধারা সংশোধন এবং ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮ সংশোধন পূর্বক গেজেট প্রকাশ এবং একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদিত চলমান চার বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে তিন বছরে রূপান্তর করার শিক্ষা মন্ত্রণালয়ের অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ বন্ধকরণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button