নীলফামারী

সৈয়দপুরে তরুণ স্বেচ্ছাসেবী সংগঠন সিভিল সোলজারর্স’র বৃক্ষরোপন ও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার,সৈয়দপুর (নীলফামারী):- নীলফামারীর সৈয়দপুরে তরুণ স্বেচ্ছাসেবী সংগঠন সিভিল সোলজারর্স উদ্যোগে বৃক্ষরোপণ ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল উপজেলার কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ মতির মোড় সংলগ্ন দেস পাবলিক স্কুলে ওই গাছ বন্ধু নামক বৃক্ষরোপণ ক্যাম্পেইন এবং সচেতনতামূলক আলোচনা সভার আয়োজন করা হয়। ওই স্কুলের কোমলমতি ছাত্রছাত্রীদের সাথে গাছের বন্ধুত্ব স্থাপন করা ছিল এ ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য।

সিভিল সোলজারর্স’র স্বেচ্ছাসেবক মো. নিরুর উপস্থাপনা এবং দেস পাবলিক স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনজুমান আরা লিপি সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কুতুব উদ্দিন আলো উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় ছাত্রছাত্রী, স্কুল শিক্ষিকা এবং স্বেচ্ছাসেবকদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সিভিল সোলজারর্সের প্রতিষ্ঠাতা ফাহিম হিমেল এবং টিম লিডার শাহনেওয়াজ শুভ বক্তব্য রাখেন।
এ সময় অন্যান্যদের স্বেচ্ছাসেবকদের মধ্যে মিডিয়া ও প্রচার সম্পাদক ফিরোজ, নাদিম, তমাল, রাফি প্রমুখ উপস্থিত ছিলেন ।

ক্যাম্পেইনের আওতায় দেস বিদ্যালয়ের চত্বরে স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় শিশুরা নিজ হাতে ৩০ টি ফলদ এবং বনজ গাছের চারা রোপণ করে।

প্রসঙ্গত, ২০২১ সালের ৫ই জুন বিশ্ব পরিবেশ পরিবেশ দিবস উপলক্ষে দ্যা আর্থ এবং ইএমকে এর সাথে যৌথ উদ্যোগে স্থানীয় পর্যায়ে সচেতনতামূলক ক্যাম্পেইন এবং বৃক্ষরোপণ কর্মসূচীর মধ্যদিয়ে সিভিল সোলজারর্স এর পথচলা শুরু। ইউএন ইনভিশন ২০৩০ কে বাস্তবায়নের জন্য গৃহীত এসডিজি- ১৩ অর্থাৎ ক্লাইমিটকে অ্যাকশন বাস্তবায়নের প্রত্যয়ে সিভিল সোলজারর্স স্বেচ্ছাসেবীগণ প্রতিশ্রুতিবদ্ধ এবং সুসংগঠিত।

এছাড়াও এসডিজি-৪ বা কোয়্যালিটি এডুকেশন ইয়ুথ ইমপ্লাইমেন্ট নিয়ে কাজ করতে উক্ত সংগঠন বদ্ধপরিকর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button