নীলফামারী

সৈয়দপুরে বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর (নীলফামারী) :
নীলফামারীর সৈয়দপুর উপজেলার চার নম্বর বোতলাগাড়ী ইউনিয়নের বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) বিদ্যালয়ের চতুর্থ শ্রেণি কক্ষে ওই অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়।

ৎএতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন।

এতে অভিভাবক মো. আব্দুস্ সাত্তারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. আব্দুল মালেক।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নাহিদা জাহান, কমল চন্দ্র সরকার প্রমূখ।

অনুষ্ঠানে বোতলাগাড়ী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মো. রফিকুল ইসলামসহ শিক্ষক-শিক্ষিকা ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি’র বক্তব্যে সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোখছেদুল মোমিন বলেন, আজকের শিশুরাই আগামীদিনের ভবিষ্যৎ। আগামীদের তারাই দেশ পরিচালনায় নেতৃত্ব দেবে। তাই বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন। শিশু শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হচ্ছে। সরকার সকল শিক্ষার্থীদের দিচ্ছে শিক্ষা উপবৃত্তি।

তিনি আরো বলেন, শিক্ষায় জাতির মেরুদন্ড। শিক্ষার কোন বিকল্প নেই। আর প্রাতিষ্ঠানিক শিক্ষার মূল ভিত্তি হচ্ছে প্রাথমিক শিক্ষা। তাই শিশুদের প্রাথমিক শিক্ষার ভিত্তি মজবুত করে গড়ে তুলতে হবে। তিনি বলেন, অভিভাবকদের শুধুমাত্র তাদের শিশুদের বিদ্যালয়ে পাঠিয়েই দায়িত্ব শেষ করলে হবে না।

অভিভাবকদের তাদের শিশুদের বাড়িতে লেখাপড়ায় বিষয়ে নজরদারি ও সার্বিক খোঁজখবর রাখতে হবে। শিশুদের নিয়মিত বিদ্যালয়ে পাঠিয়ে তাদের লেখাপড়ার বিষয়ে শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button