নীলফামারী

সৈয়দপুরে রোটারী ক্লাবের চক্ষু শিবির অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,সৈয়দপুর (নীলফামারী):
রোটারী ক্লাব অব সৈয়দপুর এর উদ্যোগে নীলফামারীর সৈয়দপুরে ফ্রি চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। শহরের পৌরসভা সড়কে রোটারী চক্ষু হাসপাতালে ওই চক্ষু শিবিরের আয়োজন করা হয়। সোমবার (৪ অক্টোবর) সকালে চক্ষু শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আজহারুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চক্ষু শিবিরের শুভ উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন।

রোটারী ক্লাব অব সৈয়দপুর এর সভাপতি রোটারিয়ান মো. এমদাদুল হক বাবলুর সভাপতিত্বে চক্ষু শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চক্ষু শিবির আয়োজক কমিটির চেয়ারম্যান এবং রোটারী ক্লাব অব সৈয়দপুর এর চার্টার প্রেসিডেন্ট বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন রোটারিয়ান আলহাজ্ব প্রফেসর ডা. মো. শরীফুল আলম চৌধুরী।

চক্ষু শিবিরের অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো. আলতাব আলম জুবায়ের, হাজী ইমতিয়াজ, রোটারী ক্লাব অব সৈয়দপুর এর সাধারণ সম্পাদক রোটারিয়ান মোবাশ্বের প্রিন্স, প্রাক্তণ প্রেসিডেন্ট রোটাঃ মো. দেলোয়ার হোসেন, রোটাঃ বাবুল হোসেন সরকার, রোটারিয়ান মমতাজ মিন্টু, রোটারিয়ান তারিকুল আলম তারিক, রোটাঃ আজাহার রানা, রোটাঃ আলহাজ্ব মো. মাহবুব হোসেন, রোটাঃ মাজেদুল ইসলাম,রোটাঃ সালাহউদ্দিন ও রোটাঃ কলিমউল্ল্যাহ প্রমূখ উপস্থিত ছিলেন।

চক্ষু শিবিরে বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন রোটারিয়ান আলহাজ্ব প্রফেসর ডা. মো. শরীফুল আলম চৌধুরী নেতৃত্বে রংপুর মেডিক্যাল কলেজের একদল চিকিৎসা চিকিৎসাসেবা প্রদান করেন।

দিনব্যাপী চক্ষু শিবিরে সৈয়দপুর উপজেলার ও এর আশেপাশের বিভিন্ন এলাকা থেকে আগত চক্ষু রোগিদের চোখ পরীক্ষা-নিরীক্ষা শেষে সাড়ে তিন শ’ জন রোগীকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা,ওষুধ দেয়া হয়েছে। এছাড়াও ১২০ জন চক্ষু রোগীকে ছানি অপারেশনের জন্য যাচাই-বাছাই করা হয়।

বাছাইকৃত এ সব রোগীদের রোটারী ক্লাব সৈয়দপুর এর সার্বিক ব্যবস্থাপনায় চোখের ছানি অপারেশন শেষে চশমা প্রদান করা হবে বলে চক্ষু শিবির আয়োজক কমিটির সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button