নীলফামারী

সৈয়দপুরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক,বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা প্রাপ্তির জন্য আবেদন শুরু

স্টাফ রিপোর্টার,সৈয়দপুর (নীলফামারী):
সমাজ সেবা অধিদফতরের অধীনে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক এবং বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতাপ্রাপ্তির জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে। কর্মসূচির নীতিমালায় উল্লিখিত যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা চলতি ২০২১-২০২২ইং অর্থবছরে এ ভাতা (বয়স্ক এবং বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা) প্রাপ্তির জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

ভাতা প্রাপ্তির নীতিমালা অনুযায়ী বয়স্ক ভাতার জন্য ৬৫ বছরের বেশি বয়সের পুরুষ এবং ৬২ বছরের বেশি বয়সের মহিলারা আবেদন করতে পারবেন। আর বিধবা ভাতার জন্য আবেদন করতে পারবেন ১৮ বছরের বেশি বয়সী বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলারা। তবে বিধবা ভাতার জন্য ১৮ বছরের বেশি বিধবা মহিলা এবং সর্বোচ্চ বয়স্ক মহিলারা অগ্রাধিকার পাবেন।

উল্লিখিত বয়সের আগ্রহী পুরুষ ও মহিলারা নিজের জাতীয় পরিচয়পত্র (এনআইডি), নিজস্ব সঠিক মোবাইল নম্বর দিয়ে নিজে অনলাইনে অথবা সংশ্লিষ্ট ইউনিয়ন ও পৌরসভা তথ্য সেবা কেন্দ্র অথবা জাতীয় তথ্য সেবা নম্বর ৩৩৩ (টোল ফ্রি) ফোন করে অথবা অন্য যে কোন অবস্থান থেকে www.bhata.gov.bd এ ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত আবেদন ফরম অনুযায়ী প্রয়োজনীয় তথ্যসহ অনলাইনে আবেদন করতে বলা হয়েছে। চলতি আগস্ট মাসের ৩১ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। অবশ্যই নির্ধারিত তারিখের মধ্যেই আবেদন সম্পন্ন করতে হবে। আর অনলাইন আবেদন ব্যতীত সরাসরি কোন আবেদন গ্রহন করা হবে না।
সৈয়দপুর উপজেলা সমাজ সেবা অফিসার নুর মোহাম্মদ জানান, নির্ধারিত সময়ে মধ্যে অনলাইনে আবেদনের বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসন সহায়তা ব্যাপক প্রচারের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। সেই সঙ্গে এ ভাতা প্রাপ্তির জন্য কোন তদবির কিংবা টাকা পয়সার প্রয়োজন পড়ে না। তাই এ নিয়ে প্রতারক কিংবা দালালচক্র থেকে সচেতন থাকার জন্য আহবান জানিয়েছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button