নীলফামারী

সৈয়দপুরে হালকা প্রকৌশল শিল্প কারখানার মালিক ও কর্মীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের সনদপত্র বিতরণ

স্টাফ রিপোর্টার,সৈয়দপুর (নীলফামারী):
নীলফামারীর সৈয়দপুরে হালকা প্রকৌশল শিল্প কারখানার মালিক ও কর্মরত কর্মীদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের সনদপত্র বিতরণ করা হয়েছে।

বাইওয়া – লাইট ইঞ্জিনিয়ারিং ট্রেনিং ইন্সটিটিউট যৌথভাবে মাস্টার ক্র্যাফটসম্যানশীপ (আপ-স্কিনিং) শীর্ষক ওই প্রশিক্ষণের আয়োজন করেছে।

শনিবার (১১ ডিসেম্বর) বিকেল তিনটায় সৈয়দপুর বিসিক শিল্প নগরীর আব্দুল্লা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস প্রাঙ্গনে আয়োজিত এক অনুষ্ঠানে ওই সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শামীম হুসাইন।
বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির কেন্দ্রীয় পরিচালক ও সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি পৌর কাউন্সিলর মো. এরশাদ হোসেন পাপ্পু’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শহরের বঙ্গবন্ধু সড়কের নিউ মাসুম ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস’র স্বত্ত্বাধিকারী ও সংগঠনের অর্থ সম্পাদক মো. নুরুদ্দিন দুলাল।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাইওয়া প্রশিক্ষক মো. মনিরুল ইসলাম, প্রশিক্ষার্থী মো. এনাম উদ্দিন ও লাবনী আরা ময়না প্রমূখ।

সনদপত্র বিতরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাইওয়া- লাইট ইঞ্জিনিয়ারিং ট্রেনিং ইহ্নটিটিউটের প্রশিক্ষক মো. আব্দুল মান্নান।
অনুষ্ঠানে বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সহ-সভাপতি মো. সাব্বির, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. মোমতাজ, কোষাধ্যক্ষ খুরশীদ আলমসহ সংগঠনের কর্মকর্তা ও সদস্যবৃন্দ, সাংবাদিক ও প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সৈয়দপুরে দ্বিতীয় দফায় আয়োজিত প্রশিক্ষণের ৭ম থেকে ১২তম ব্যাচের ওয়েল্ডিং ও লেদ মেশিন অপারেশন প্রশিক্ষণ গ্রহনকারী প্রশিক্ষণার্থীদের মাঝে ওই সনদপত্র বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে “স্কিলস্ ফর এ্যামপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট (¯স্লিপ) প্রকল্পের আওতায় হালকা প্রকৌশল শিল্প কারখানার মালিক ও কর্মরত কর্মীদের দক্ষতা উন্নয়নের জন্য ওই প্রশিক্ষণের আয়োজন করা হয়। বাইওয়া – লাইট ইঞ্জিনিয়ারিং ট্রেনিং ইন্সটিটিউট কর্তৃক আয়োজিত প্রশিক্ষণে প্রতি ব্যাচে ২৭ জন করে প্রশিক্ষণার্থী অংশ নেয়। প্রতিদিন তিন ঘন্টা করে২০ কার্যদিবসে মোট ৬০ ঘন্টা প্রশিক্ষণ দেয়া হয়।

বিনামূল্যে এ প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের প্রত্যেককে দৈনিক দেড় শত টাকা করে ভাতাপ্রদান করা হয়েছে। সৈয়দপুরে দ্বিতীয় দফায় আয়োজিত এ প্রশিক্ষণে ২৩ টি ব্যাচে সর্বমোট ৬২১ জন শিল্প কারখানার মালিক ও কর্মীদের প্রশিক্ষণ গ্রহন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button