নীলফামারী

সৈয়দপুরে ১৬টি মাদ্রাসার মধ্যে শতভাগ পাশ করেছে দুইটি শিক্ষা প্রতিষ্ঠান, পাশের হার ৮৮.০৫%

স্টাফ রিপোর্টার,সৈয়দপুর (নীলফামারীঃ

গত বৃহস্পতিবার প্রকাশিত এবারের দাখিল  পরীক্ষার ফলাফলে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১৬টি মাদ্রাসার মধ্যে মাত্র দুইটি  শিক্ষা প্রতিষ্ঠানের শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

তিনটি মাদ্রাসা থেকে জিপিএ -৫ পেয়েছেন পাঁচজন পরীক্ষার্থী। আর এবারে দাখিল পরীক্ষায় সৈয়দপুর উপজেলায় পাশের হার দাঁড়িয়েছি ৮৮.০৫%।

সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবারের দাখিল পরীক্ষায় উপজেলার ১৬ টি মাদ্রাসা থেকে মোট চার শত জন পরীক্ষার্থী অংশ নেয়। তন্মধ্যে পাশ করেছে ৩৫৪ জন। এতে করে পাশের হার দাঁড়িয়েছে ৮৮.০৫%। আর দুটি মাদ্রাসা শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

মাদ্রাসা দুটি হচ্ছে, সৈয়দপুর রাজ্জাকিয়া গফুরিয়া দাখিল মাদ্রাসা ও মুশরুত ধুলিয়া দাখিল মাদ্রাসা। সৈয়দপুর রাজ্জাকিয়া গফুরিয়া দাখিল মাদ্রাসা থেকে ২১জন পরীক্ষার্থীর সকলেই উত্তীর্ণ হয়েছে।  পাশের হার শতভাগ।

আর এ শিক্ষা প্রতিষ্ঠানের দুই জন পরীক্ষার্থী পেয়েছেন জিপিএ-৫। মুশরুত ধুলিয়া দাখিল মাদ্রাসা থেকে পরীক্ষায় অংশ নেয় ৬জন। এদের সবাই পাশ করেছে। এতে পাশের হার দাঁড়িয়েছে শতভাগ। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিপিএ -৫ পেয়েছে  দুই জন পরীক্ষার্থী।এছাড়াও হাজীপাড়া দাখিল মাদ্রাসার ৩৫ জনের মধ্যে ৩৪জন পাশ করেছে। পাশের ৯৭.১৪%।

পশ্চিম বেলপুকুর মাঝাপাড়া বালিকা দাখিল মাদ্রাসা থেকে পরীক্ষার্থী ছিল ২৯ জন উত্তীর্ণ হয়েছে ২৮জন। পাশের হার ৯৬.৫৫%। লক্ষণপুর বালাপাড়া দাখিল মাদ্রাসার ২৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২৬ জন। পাশের হার ৯৬.২৯%।সোনাখুলী মুন্সীপাড়া কামিল মাদ্রাসা থেকে পরীক্ষার্থী ছিল ৫৪ জন। 

এর মধ্যে উত্তীর্ণ হয় ৫২ জন। পাশের হার ৯৬.২৭%। জিপিএ -৫ পেয়েছে দুই জন। চাপড়া কাশিরাম আলিম মাদ্রাসার ১৯ জনে পাশ করেছে ১৮জন। পাশের হার ৯৪.৯৩%। কুমারগাড়ী দাখিল মাদ্রাসার ১৯ জনে পাশ করেছে ১৭ জন। পাশের হার ৮৯.৪৭%। জিপিএ -৫ পেয়েছে একজন। উত্তর সোনাখুলী সরকারপাড়া দাখিল মাদ্রাসা ৩১জনে পাশ করেছে ২৭ জন। পাশের হার ৮৭.০৯%। হাজারীহাট মোহাম্মদীয়া আলিম মাদ্রাসা ৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩৩ জন। পাশের হার ৮৬.৮৪%।

সৈয়দপুর আসমতিয়া দাখিল মাদ্রাসা পরীক্ষার্থী ছিল ২৩জন। পাশ করেছে২০ জন। পাশের হার ৮৬.৯৫%। শ্বাযকান্দর সিনিয়র মাদ্রাসার ৩২জনে উত্তীর্ণ হয়েছে ২৫ জন। পাশের হার ৭৮.১২%। আইসঢাল খিয়ারপাড়া আলিম মাদ্রাসা থেকে পরীক্ষায় অংশ নেয় ২২ জন।

উত্তীর্ণ হয়েছে ১৭জন। পাশের হার ৭৭.২৭%। পোড়ারহাট সিদ্দিকীয়া আলিম মাদ্রাসার ২৪ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ১৮ জন। পাশের হার ৭৫%।

পূর্ব বেলপুকুর সাতপাই বালিকা  দাখিল  মাদ্রাসা পাঁচজন পরীক্ষার্থীর মধ্যে তিনজন পাশ করেছে। পাশের হার ৬০%। হুকলীপাড়া একরামিয়া দাখিল  মাদ্রাসার ১৪ জনের মধ্যে  উত্তীর্ণ হয়েছে ৯ জন। পাশের হার ৬৮.২৮%।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button