নীলফামারী

সৈয়দপুরে ২৮টির মধ্যে ৬ শিক্ষা প্রতিষ্ঠানের শতভাগ পাশের গৌরব অর্জন করেছে

স্টাফ রিপোর্টার, (নীলফামারী):-

এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে সৈয়দপুর উপজেলার ২৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ছয়টি  থেকে শতভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হওয়ার গৌরব অর্জন করেছে। তবে অনেক বনেদী প্রতিষ্ঠান এবার তাদের শতভাগ অর্জন ধরে রাখতে পারেনি।

শতভাগ অর্জন করা বিদ্যালয়গুলো হচ্ছে – সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ,লায়ন্স স্কুল এন্ড কলেজ, সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ, আল-ফারুক একাডেমি,সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ এবং বোতলাগাড়ি আদর্শ বালিকা নিকেতন।

  এতে শতভাগ পাশের তালিকায় শহরের ৫ টি ও গ্রামাঞ্চলের একটি প্রতিষ্ঠান রয়েছে। শহরের প্রতিষ্ঠানগুলোর মধ্যে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ থেকে ২৬০ জন, লায়ন্স স্কুল এন্ড কলেজ থেকে ৪১৪ জন,সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে ১১৮ জন,আল-ফারুক একাডেমি থেকে ২৩১ জন,আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ থেকে ১০০ জন এবং গ্রামাঞ্চলের বোতলাগাড়ি আদর্শ বালিকা নিকেতন থেকে ৩৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সকলেই পাশ করে।

অপরদিকে, অন্য ২২টি শিক্ষা প্রতিষ্ঠান শতভাগ পাশের সাফল্য না পেলেও পাশের হার শতকরা ৮০ থেকে ৯৯ ভাগের মধ্যে রয়েছে প্রতিষ্ঠানগুলোর। তবে জিপিএ -৫ প্রাপ্তি রয়েছে অধিকাংশ প্রতিষ্ঠানের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button