নীলফামারীস্থানীয়

সৈয়দপুর থেকে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধার:চোর চক্রের সক্রিয় দুই সদস্য গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর (নীলফামারী) :
নীলফামারীর সৈয়দপুরে চুরি যাওয়া একটি মোটরসাইকেল উদ্ধার ও চোর চক্রের সক্রিয় সদস্যসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গত বুধবার (১২ জানুয়ারী) রাতে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া চেকপোষ্ট দর্জিপাড়া থেকে মোটরসাইকেলটি উদ্ধার করে সৈয়দপুর থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হচ্ছে, আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য জাহিদুল ইসলাম শুভ ওরফে বকুল (৩০) এবং নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া চেকপোষ্ট দর্জিপাড়ার মৃত. ওয়াহেদ আলীর ছেলে মনিরুজ্জামান ওরফে সোহাগ (৩০)। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে নীলফামারী জেল হাজতে পাঠানো হয়েছে।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, সৈয়দপুর শহরের বাঁশবাড়ী আল-ফারুক একাডেমী সংলগ্ন এলাকার বাসিন্দা মৃত. হাজী নঈম উদ্দিনের ছেলে মো. আকরামের (৪০) ব্যবহৃত লাল ও কালো রঙের বাজাজ পালসার ১৫০ সিসি’র মোটরসাইকেলটি তাঁর বাড়ির একটি কক্ষ থেকে গত ২৪ ডিসেম্বর গভীর রাতে চুরি যায়। যার আনুমানিক মূল্য এক লাখ ৭২ হাজার টাকা।

এ চুরির ঘটনার মোটরসাইকেল মালিক মো. আকরাম সৈয়দপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। আর ওই অভিযোগটির তদন্তভার দেয়া হয় সৈয়দপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাহিদুর রহমানকে। ওই তদন্তকারী কর্মকর্তা ও থানার এসআই মো. সাহিদুর রহমান অভিযোগের বিষয়ে তদন্ত করতে গিয়ে তথ্য প্রযুক্তির ও গোপন সোর্সের মাধ্যমে সন্দিগ্ধ জড়িত আসামী চাঁদপুরের কঁচুয়া উপজেলার লক্ষীপুর রহিমনগর বাজার এলাকার মাওলানা মো. হারুণ অর-রশিদের ছেলে জাহিদুল ইসলাম শুভ ওরফে বকুলকে (৩০) প্রথমে সৈয়দপুর শহরের উপকণ্ঠ ঢেলাপীর উত্তরা আবাসন ঈদগাহ্ মাঠ থেকে আটক করেন।

এরপর তাকে সৈয়দপুর থানা নিয়ে এসে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন পুলিশ। এ সময় সে পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে সৈয়দপুর শহরের বাঁশবাড়ীর জনৈক মো. আকরামের মোটরসাইকেলটি তাঁর বাড়ি থেকে চুরি করে নিয়ে যাওয়ার কথা স্বীকার করে।

সেই সঙ্গে চুরি করে নিয়ে যাওয়া মোটরসাইকেলটি ক্রেতা নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া চেকপোষ্ট দর্জিপাড়ার মৃত. ওয়াহেদ আলীর ছেলে মনিরুজ্জামান সোহাগকে প্রদান করেছে বলে পুলিশকে জানায় সে। তাঁর দেয়া তথ্যানুযায়ী ও নীলফামারীর কিশোরগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় চোরাই মোটরসাইকেলটির ক্রেতা মনিরুজ্জামান সোহাগকে তার বাড়ি থেকে আটক করা হয়।

এরপর তাঁর বাড়ির একটি কক্ষ থেকে সৈয়দপুর শহরের বাঁশবাড়ীর আকরামের চুরি যাওয়ার মোটরসাইকেলটি উদ্ধার করেছে পুলিশ।
সৈয়দপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান, চোরাই মোটরসাইকেল উদ্ধার এবং চোর ও ক্রেতাসহ দুইজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা মোটরসাইকেল চোর দলের সক্রিয় সদস্য এবং তাদের বিরুদ্ধে সৈয়দপুর ও নীলফামারীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button