নীলফামারী

সৈয়দপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতীয়ার কবিরের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর:- নীলফামারীর সৈয়দপুর পৌরসভার পর পর দুই মেয়াদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতীয়ার কবির বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি . . . রাজিউন)। তিনি গত শুক্রবার দিবাগত গভীর রাতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তিনি বেশ কিছু দিন যাবৎ বার্ধক্যজনিত নানা রোগে ভূগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি দুই ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্যক আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, শুভাকাঙক্ষী ও বহু গুনগ্রাহী রেখেন গেছেন।
শনিবার (১১ সেপ্টেম্বর) বেলা ১২টায় শহরের নতুন বাবুপাড়ায় বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতীয়ার কবিরের বাসা সংলগ্ন কয়া-১ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নীলফামারী জেলা পুলিশের একটি সুসজ্জিত গার্ড অব অনার দল মরহুমের কফিনে গার্ড অব অনার প্রদর্শন করেন।

এর আগে সৈয়দপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের পক্ষ থেকে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক পতাকা দিয়ে মরহুমের কফিন আচ্ছ্বাদিত করে দেয়া হয়। পরে প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন ও মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে বীরমুক্তিযোদ্ধা মো. ইউনুছ আলী ও মির্জা সালাহউদ্দিন বেগ মরহুমের কফিনে পুপার্ঘ্য অর্পণ করেন। পরে সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদ, বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে কফিনে পুষ্পমাল্য অর্পণ করে। এরপর বাদ জোহর সৈয়দপুর শহরের জামে মসজিদে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। তাঁর জানাজার নামাজের সর্বস্তরের বিপুল মানুষ অংশ নেন। শেষে মরহুমকে শহরের হাতিখানা কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

প্রসঙ্গ, মরহুম বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতীয়ার কবির ছিলেন তৎকালীণ প্রাদেশিক পরিষদ সদস্য এবং মুক্তিযুদ্ধে শহীদ বৃদ্ধিজীবী স্বাধীনতা পদকপ্রাপ্ত ডা. জিকরুল হকের জ্যেষ্ঠ পুত্র। জীবদ্দশায় তিনি ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সাবেক সভাপতিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক, স্কাউটস্ সংগঠন ও ধর্মীয় প্রতিষ্ঠানের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িত ছিলেন।

তাঁর মৃত্যুতে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান, পৌর মেয়র রাফিকা আকতার জাহান, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা একরামুল হক, আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ সাখাওয়াৎ হোসেন খোকন, ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সভাপতি ম. আ. শামীম প্রমূখ শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button