নীলফামারী

সৈয়দপুর শহরে ডাস্টবিন স্থাপন করলো হৃদয়ে সৈয়দপুর সংগঠন

স্টাফরিপোর্টার,সৈয়দপুর:-সৈয়দপুরে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গঠিত ‘হৃদয়ে সৈয়দপুর’ সেচ্ছাসেবী সংগঠন। রবিবার (১৯ সেপ্টেম্বর) হৃদয়ে সৈয়দপুর পৌর শাখার উদ্যোগে পরিচ্ছন্ন সৈয়দপুর গড়ার প্রত্যয়ে মেইন শহরে ডাস্টবিন স্থাপন করেছে।

শহরের প্রাণকেন্দ্র বঙ্গবন্ধুর চত্বরে এ ডাস্টবিন স্থাপনের শুভ উদ্বোধন করেন হৃদয়ে সৈয়দপুর সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক সোহেল রানা। এরপর শহরের জিকরুল হক রোডে, দিনাজপুর রোডে, জিআরপি মোড়ে, সিনেমা রোডে, ২নং রেল ঘুমটিতে, ও সৈয়দপুর প্লাজার সামনে এ ডাস্টবিন স্থাপন করা হয়।

হৃদয়ে সৈয়দপুর’র পৌর শাখার সদস্য সচিব- মার্জিয়া রাইদা বলেন, রাস্তা-ফুটপাত দিয়ে চলাচলের সময় দেখা যায় মানুষ হাঁটতে হাঁটতে চিপস খাচ্ছেন খাওয়া শেষ হলেই চিপসের প্যাকেটটি রাস্তার ধারে ছুড়ে দেয়, বাদামের খোসা, বিস্কুটের প্যাকেট ইত্যাদির স্থানও হয় ফুটপাত কিংবা সড়কের বুকে এতে অপরিষ্কার হয়ে যায় শহরের রাস্তা-ফুটপাত। তবে এসব ডাস্টবিন যাতে হালকা বর্জ্যের জন্য ব্যবহার হয় এবং গৃহস্থলী বর্জ্য যাতে কেউ এখানে ফেলতে না পারে সেদিকেও খেয়াল রাখতে হবে। আশা করি মানুষ এই ডাস্টবিনগুলো ব্যবহারে অভ্যস্ত হয়ে উঠবে এবং শহরটাকে পরিস্কার রাখবে।কেন্দ্রীয় শাখার সভাপতি আকাশ সরদার বলেন, পৌর শাখার এ উদ্যোগ অনেক প্রশংসনীয় ধন্যবাদ জানাই তাদের। দেখা যায় পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীরা সকালে ঝাড়ু দিয়ে রাস্তা-ফুটপাতের বর্জ্য পরিস্কারের পর কিছুক্ষণ রাস্তা পরিস্কার থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের চলাচল বাড়লে রাস্তা-ফুটপাত গুলো হয়ে পড়ে অপরিষ্কার, এই ডাস্টবিন গুলো মানুষ ব্যাহার করলে শহরটা কিছুটা হলেও পরিস্কার থাকবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মোঃ রুবেল,. মোঃ মমিনুল ইসলাম, মোঃ নুরনবী, নজির, রাশেদুজ্জামান রানা. শাহরোজ রাব্বি, আসিফ, আসিয়া, লিলি, সুলতানা,জোবায়ের রহমান. লাবনী, তৃষা, রাইদা ও আশা হক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button