Uncategorizedরংপুর

হরকলি মমিনপুর যাওয়া সড়কের হাফ কিলোমিটার কার্পেটিং এর অভাবে দুর্ভোগ

পাগলাপীর(রংপুর)প্রতিনিধি:- রংপুর সদর উপজেলার পাগলাপীর হরিদেবপুর ইউনিয়নের হরকলিতে হাফ কিলোমিটার সড়কের কার্পেটিং এর অভাবে পার্শ্বের মমিনপুর ইউনিয়ন প্রবেশ করতে দীর্ঘ ছয় কিলোমিটার পথ অতিক্রম করে হরিদেবপুর মমিনপুর ইউনিয়নের জনসাধারনকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

কবে নাগাদ সড়কটির হাফ কিলোমিটার কার্পেটিং এর কাজ শুরু হবে আজও জানে হরিদেবপুর মমিনপুর দুই ইউনিয়নের বিশ হাজার জনগোষ্ঠী। জানা গেছে সদর উপজেলার মমিনপুর ইউনিয়ন প্রবেশ করতে বালাপাড়া জামে মসজিদ হতে পাগলাপীর হরিদেবপুর ইউনিয়নের হরকলি আব্দুল্লাহপুর বিশ্বরোড দুরুত্ব মাত্র দুই কিলোমিটার।

এলাকাবাসীর দাবী আন্দোলন ও স্থানীয় পত্র পত্রিকায় সংবাদ প্রকাশের পর অবশেষে রংপুর সদর-৩ আসনের এমপি রাহগির আলমাহি সাদ এরশাদ এর হস্তক্ষেপে ২০২০-২০২১অর্থ বছরে প্রায় ১ কোটি টাকা ব্যয় করে সড়কের বালাপাড়া জামে মসজিদ হতে হরকলি ক্যানেলের ব্রিজ পর্যন্ত সড়কের কার্পেটিং এর কাজ করা হয়।

অবশিষ্ট হরকলি ক্যানেলের ব্রিজ হতে বিশ্বরোড আব্দুল্লাহপুর মোড় পর্যন্ত হাফ কিলোমিটার সড়ক কার্পেটিং এর কাজ হয়নি। হরকলি গ্রামের আব্দুর রহিম ও বালাপাড়া গ্রামের জাহাঙ্গীর, মানিক, বেলাল সহ হরিদেবপুর মমিনপুর দুই ইউনিয়নের বিভিন্ন মহল বলেন চলতি ২০১৯ইং সালের জুন মাসে উক্ত সড়কের অবশিষ্ট কাপেটিং এর কাজ শুরু হওয়ার কথা থাকলেও তা আজও শুরু করা হয়নি।

কেউ কেউ বলছেন নভেম্বর ডিসেম্বর মাস বাকী হাফ কিলোমিটার সড়কের কার্পেটিং এর কাজ শুরু হতে পারে। এদিকে হরকলি হতে মমিনপুর প্রবেশ করতে হরকলি ব্রিজ থেকে আব্দুল্লাহপুর বিশ্বরোড পর্যন্ত হাফ কিলোমিটার সড়কের কার্পেটিং এর কাজের অভাবে উক্ত সড়কে চলাচলরত হরিদেবপুর মমিনপুর দুই ইউনিয়নের জনগনকে প্রতিনিয়ত চরম দূর্ভোগ পোহাচ্ছেন।

বিশেষ করে সামান্য বৃষ্টিপাতে সড়কের উক্ত হাফ কিলোমিটার কাদাপানি কোথাও কোথাও পায়ের গোড়ালি হাটু পানি জমে উঠে জলাবদ্ধাতা সৃষ্টি হয়ে পড়ায় অটো সিএনজি রিক্সা ভ্যান মটর সাইকেল সহ নানা হালকা পাতলা যানবাহন চলাচল করা তো দূরের কথা পথচারী সাধারন মানুষজন সহ শিক্ষার নগরী পাগলাপীরে বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত কোমলমতী শিক্ষার্থীদের চলাচল দুসাধ্য হয়ে পড়ে।

এর ফলে হরিদেবপুর মমিনপুর দুই ইউনিয়নের জনগনকে শলেয়াশাহ নেকীরহাট অথবা শিবেরবাজার পান বাজার হয়ে দীর্ঘ ছয় কিলোমিটার পথ অতিক্রম করে তাদেরকে গন্তব্যস্থানে যেতে হচ্ছে।

এ ব্যাপারে পাগলাপীর হরিদেবপুর হরকলি ও মমিনপুর ইউনিয়নের সর্বসাধারন জনগোষ্ঠী মমিনপুর যাওয়া সড়কটির বাকী হাফ কিলোমিটার কার্পেটিং এর কাজ শুরু করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে রংপুর সদর-৩ আসনের এমপি রাহগির আলমাহি সাদ এরশাদ ও উপজেলা জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button