নীলফামারীরংপুর

১২৩টি ভুয়া মুক্তিযোদ্ধার কার্ডসহ রংপুর ও নীলফামারীর প্রতারক চক্রের ৪ গ্রেফতার

তারার আলো অনলাইন ডেস্ক :- বহুদিন থেকে মুক্তিযোদ্ধা সদস্যপদ দেয়ার প্রস্তাব এবং মুক্তিযোদ্ধা ভাতা বাবদ টাকা পাওয়ার জন্য “৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ” এর নামে মুক্তিযোদ্ধা কার্ড করে দেয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল একটি প্রতারক চক্র।

এ ধরনের একটি অভিযোগ আসে রংপুর র‌্যাবের হাতে। অভিযোগ পাওয়ার পর র‌্যাব ১২৩টি ভুয়া মুক্তিযোদ্ধার কার্ডসহ ৪ প্রতারককে গ্রেফতার করেন।

র‌্যাব-১৩ এর সহকারি পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেঃ মাহমুদ বশির আহমেদ শুক্রবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে জানান, র‌্যাব-১৩ অভিযোগ পত্রটি আমলে নিয়ে সত্যতা অনুসন্ধানের জন্য তাৎক্ষণিক ছায়া তদন্ত শুরু করে এবং জড়িত ব্যক্তিদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করেন।

এরই ধারাবাহিকতায় উক্ত অভিযোগটি প্রাথমিকভাবে সত্যতা প্রমানিত হওয়ায় একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রংপুর নগরীর মর্ডান মোড় ও নীলফামারীর ডিমলা এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় প্রতারনার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হল, রংপুরের মোঃ ইব্রাহিম মিয়া (৫১) সাদেক আলী (৫১) জয়নাল আবেদিন (৬২) ও নীলফামারীর মোঃ সফিয়ার রহমান (৫২)। এসময় তাদের কাছে থেকে ১২৩টি ভুয়া মুক্তিযোদ্ধা কার্ড, ভূয়া সীল ২০ টি, টাকা আদায়ের রশিদ বহি ১৪ টি এবং বিভিন্ন অবৈধ কাগজপত্র জব্দ করা হয়। র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে, আটককৃত প্রতারক ভূয়া মুক্তিযোদ্ধা কার্ড তৈরীসহ বিভিন্ন ব্যক্তিদের সাথে প্রতারনার কথা স্বীকার করে।

তাদের সাথে জড়িত অন্যান্য প্রতারকদের আইনের আওতায় আনার জন্য আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button